spot_img

স্টার্লিং-ব্যালবার্নির জোড়া শতকে আইরিশদের সিংহ বধ!

- Advertisement -

পল স্টার্লিং ও এন্ডি ব্যালবার্নির জোড়া শতকে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। আগেই সিরিজ জয় নিশ্চিত করে ৩য় একদিনের ম্যাচে আইরিশদের বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড।

সাউদাম্পটনের রোজ বল স্টেডিয়ামে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় আইরিশ অধিনায়ক এন্ডি ব্যালবার্নি। শুরুটাও দারুণ করে আয়ারল্যান্ড। ৪৩ রান করতেই সাজঘরে ফিরে ৩ ইংলিশ ব্যাটসম্যান। তবে টম ব্যান্টনকে সাথে নিয়ে শুরু ধাক্কা সামল দিয়ে আইরিশ বোলাদের ওপর চড়াও হন ইংলিশ কাপ্তান এউইন মর্গান। ঝড়ো ব্যাটিংয়ে ৮৪ বলে ১০৬ রান করে আউট হওয়ার আগে ৪র্থ উইকেটে গড়েন ১৪৬ রানের জুটি। মরগানের বিদায়ের পর ব্যান্টনও (৫৮) বিদায় নেন ২০২ রানের মাথায়। এরপর মঈন আলী ও স্যাম বিলিংস দ্রুত বিদায় নিলে ইংল্যান্ডের স্কোর দাড়ায় ৭ উইকেটে ২১৬। এরপরে ডেবিড উইলির ৫১ এবং টম কুরানের ৩৮ রানে ভর করে ৩২৮ রানের বড় স্কোর দাড় করায় ইংল্যান্ড।

আরো পড়ুন- বাংলাদেশের শ্রীলঙ্কা সফর কবে?

বড় লক্ষ্য তাড়া করতে নেমে, ৯ ওভারে ৫০ রানের ওপেনিং জুটি ভালো শুরু এনে দেয় আয়ারল্যান্ডকে । যেখানে গ্যারেথ ডিলানির অবদান ২২ বলে ১২। এরপরের গল্পটা নিজ হাতে লেখেন স্টার্লিং ও ব্যালবার্নি। ২য় উকেটে গড়েন ২১৪ রানের জুটি।  ইংল্যান্ডের বিপক্ষে ৩য় ও ৪র্থ আইরিশ ব্যাটসম্যান হিসাবে দুজনেই তুলে নেন শতক। ক্যারিয়ারের ৯ম শতক (১৪২) করে স্টালিং রান আউট হয়ে বিদায় নেওয়ার পরপরই বিদায় নেন এন্ডি ব্যালবার্নি (১১৩)। তবে ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে ইংল্যান্ডের। বাকি কাজটুকু নির্বঘ্নেই সেরেছেন তরুন ব্যাটসম্যান হ্যারি টেক্টর এবং অভিজ্ঞ কেভিন ও‘ব্রায়ান। ১ বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌছে যায় আয়ারল্যান্ড।

অনাবদ্য ম্যাচ জয়ী ইনিংস খেলে ম্যাচ সেরা হন পল স্টার্লিং। পুরো সিরিজে দারুন অলরাউন্ডিং নৈপূন্যে সিরিজসেরা হন ডেবিড উইলি। ফলাফল ইংল্যান্ড ২-১ ব্যাবধানে সিরিজ জয়ী। সিরিজ হারলেও দীর্ঘদিন মনে রাখার মত এক জয় তুলে নেয় আয়ারল্যান্ড।

আজকের খেলার সময়সূচি

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
836FollowersFollow
80SubscribersSubscribe