spot_img

সৌরভ গাঙ্গুলির জন্য কোর্টে বিসিসিআই

- Advertisement -

অনেক নাটকীয়তার মাধ্যমে বিসিসিআই’র সভাপতি হয়েছিল সৌরভ গাঙ্গুলি। আগামী ১ জুলাই সেই দায়িত্বের মেয়াদ শেষ হবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র অনুযায়ী, পরপর দুই মেয়াদে কেউ রাজ্য এবং কেন্দ্রীয় বোর্ডের দায়িত্বে থাকলে পরবর্তী তিন বছরের জন্য কুলিং অফ বা তিন বছরের জন্য সব ধরনের ক্রিকেট সংশ্লিষ্ট কাজ থেকে নির্বাসনে যেতে হবে। আগামী জুলাই থেকে গাঙ্গুলির কুলিং অফ শুরু হবে। কিন্তু ভারতীয় বোর্ড চাচ্ছে যে করেই হোক গাঙ্গুলিকে সম্পূর্ন মেয়াদ শেষ করার জন্য। এই লক্ষ্যে বিসিসিআই’ইয়ের হয়ে বিচারপতি লোধার নেতৃত্বে সুপপ্রিম কোর্টে যোগাযোগ করে, কোর্ট থেকেও সবুজ সংকেত পেয়েছে বোর্ড।

আরো পড়ুন: আগামী সপ্তাহে আইসিসির সভা: আসতে পারে অনেক সিদ্ধান্ত 

আরো পড়ুন: বর্ডারের প্রশ্ন, বিশ্বকাপ না হলে আইপিএল কেন।


মূলত গত ডিসেম্বরে বোর্ডের সভায় এই নিয়ে আলোচনা হওয়, সেখানে এই ধারা সংশোধনের প্রস্তাব উপস্থাপন করা হয়। সাথে আরো বলা হয় ভবিষ্যতে, শুধু মাত্র কেউ যদি পর পর দুই বার বিসিসিআই দায়িত্বে থাকে তাহলে এই কুলিং অফ এর মধ্যে পড়বে।

বোর্ড কর্মকর্তাদের কথা অনুযায়ী যখন এই গঠনতন্ত্র করা হয়। তখন যারা দায়িত্বে ছিলো তারা ছিলো মাঠের ক্রিকেটের বাহিরের লোক। তাই তারা এই নিয়ম করেছে। দেশের ক্রিকেট বোর্ডের ভবিষ্যতের জন্য এই নিয়মের পরিবর্ত করা দরকার। শুধু মাত্র বর্তমান সভাপতির জন্য না।

টিভিতে আজকের খেলা কার, কখন দেখতে

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
967FollowersFollow
81SubscribersSubscribe
Mazharul Islam Titu
Mazharul Islam Tituhttps://footcricinfo.com
I like sports and that's why I'm here.