spot_img

শুরু হচ্ছে ইতালিয়ান লীগ সম্ভাব্য তারিখ ৩১ মে

- Advertisement -

ইতালির প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্টি সামাজিক দূরত্বের নির্দেশনাগুলির অধীনে বিভিন্ন কার্যক্রম পুনরায় শুরু করতে ইতালির শীর্ষ সংস্থাগুলোকে পরিষ্কার জানিয়ে দিয়েছেন।

রোববার ইতালীয় সরকার নিশ্চিত করেছে যে ইতালিয়ান সিরি এ খেলোয়াড়দের ৪ মে থেকে পৃথক প্রশিক্ষণ ব্যবস্থা পুনরায় চালু করার অনুমতি দেওয়া হবে। করোন ভাইরাস মহামারীর কারণে মার্চ থেকে লিগটি স্থগিত করা হয়েছে। কোভিড-১৯ এর মহামারীতে আক্রান্তদের মধ্যে ইতালি অন্যতম দেশ।

রবিবার পর্যন্ত ইতালিতে  ১৯৭০০০ এরও বেশি করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছে এবং ২৬০০০ এরও বেশি লোক প্রাণ হারিয়েছে। তবে কঠোর লকডাউনের কারনে সাম্প্রতিক সপ্তাহগুলিতে নতুন সংক্রমণ ধীরে ধীরে কমতে শুরু করেছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী জিউসেপ্প কন্টি ধীরে ধীরে নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা শিথিল করার চেষ্টা করছেন।

রবিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে কন্টি ইঙ্গিত করেছেন, “৪ মে থেকে পেশাদার এবং জাতীয় ক্রীড়াবিদদের মধ্যে যারা আগ্রহী তারা ক্লোজ ডোরে সামাজিক দূরত্ব অনুসরণ করে অনুশীলন করতে পারবে। এই প্রশিক্ষণ চলবে ১৮ মে পর্যন্ত এরপর পরিস্থিতি অনুয়ায়ী দলগত প্রশিক্ষণ শুরু করার পরিকল্পনা করা হবে।”

সিরি এ এবং প্রতিযোগিতামূলক খেলাধুলা কবে শুরু হবে তার নিশ্চয়তা নেই তবে ৩১ মে থেকে শুরু করার চিন্তাভাবনা করা হচ্ছে তাও পরিস্থিতি স্বাভাবিক হওয়া অনুযায়ী।

ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাডাফোরা বলেছেন “আমরা ১৮ই মে থেকে দলগত প্রশিক্ষণ আবার শুরু করার চিন্তাভাবনা করবো, তবে কেবল তা পরবর্তী কয়েক সপ্তাহের মধ্যে সুরক্ষা এবং সুরক্ষার শর্তগুলি নিশ্চিত করার উপর নির্ভরশীল”

তিনি আরো বলেন, “আমি ফুটবলের পুনঃস্থাপনকে শাস্তি দিতে বা ধীর করতে চাই না। তবে আমাকে নিশ্চিত করতে হবে অ্যাথলিটদের সুরক্ষার জন্য কঠোর এবং কিছু নির্দিষ্ট প্রোটোকল থাকা দরকার”।

“এফআইজিসি (ইতালীয় ফুটবল ফেডারেশন) গতরাতে একটি নিরাপত্তা ব্যবস্থা  উপস্থাপন করেছিল এবং বৈজ্ঞানিক কমিটি এটিকে অপর্যাপ্ত মনে করে, সুতরাং এটির জন্য সামঞ্জস্যতা প্রয়োজন। কেবলমাত্র সেই মুহূর্ত থেকেই, যখন নিরাপত্তা ব্যবস্থাটি সর্বসম্মতভাবে মেনে চলবে তখনই ফুটবল পুনরায় শুরু করা নিয়ে সিদ্ধান্ত নিতে পারি।

আজকের খেলা কখন, কোন চ্যানেলে দেখতে ক্লিক করুন

ফেডারেশন আরো বলে “ইউরোপের অনেক লিগ তাদের প্রথম মৌসুম শেষ করে দিয়েছে, তবে সেরি এ মৌসুম স্থগিত করার চিন্তাভাবনা করতেছে না। আমরা আমরা চাই খুব দ্রুত লীগ শুরু করার। কারণ এটি দেশের বৃহত্তম অর্থনৈতিক সম্পদ।

প্রায় দুই মাসের লকডাউন করার পরে, কন্টি কোভিড -১৯ এর প্রাদুর্ভাবের ভয়াবহতার পরে ধীরে ধীরে ইতালিকে আবার স্বাভাবিকতায় ফিরিয়ে আনতে আগ্রহী, “আমরা এখনও চলাফেরার সম্পূর্ণ স্বাধীনতা ফিরিয়ে আনার মতো অবস্থানে নেই, তবে আমরা বর্তমান, কঠোর শাসন ব্যবস্থার শিথিলকরণ নিয়ে চিন্তাভাবনা করছি,” লা রিপাব্লিকাতে এক সাক্ষাৎকারে কন্টি একথা বলেছেন।

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
826FollowersFollow
79SubscribersSubscribe
Mazharul Islam Tituhttps://footcricinfo.com
I like sports and that's why I'm here.