spot_img

লা মাসিয়ান ও বার্সেলোনা’র ভবিষ্যৎ

বর্তমানে আর্থিক সংকট ও করোনাভাইরাস মহামারির কারনে আগত ট্রান্সফার উইন্ডোতে কঠিন পরিস্থিতির মুখোমুখি হবে বার্সা। এমতাবস্থায় বার্সার একাডেমির প্লেয়াররা বাঁচাতে পারে বড় অংকের ট্রান্সফার ফি এবং হতে পারে ভবিষ্যতের মেসি, জাভি, ইনিয়েস্তা!

- Advertisement -

১। আনসু ফাতি বর্তমানে বার্সেলোনার সবচেয়ে আলোচিত তরুন খেলোয়ার। চলতি মৌসুমে ইন্জুরী জর্জরিত বার্সার স্কোয়াডে বি টিম হতে ডাক পায় ১৬ বছর বয়সে। এপর্যন্ত ২৫ টি ম্যাচে খেলার সুযোগ পেয়েছে এবং গোল ও এসিস্ট যথাক্রমে ৫ টি ও ১টি। দারুন সব ড্রিবল, কী পাস, স্পীড, চান্স ক্রিয়েশন দিয়ে সকলের কাছে প্রিয় হয়ে গেছে বর্তমানে ১৭ বছর বয়সী এই স্ট্রাইকার এবং ১৮ বছর পূর্ণ হলেই বার্সার মূল দলে পাকাপোক্ত খেলোয়ার হয়ে যাবে সে। ইতিমধ্যে বার্সেলোনা তার জন্য ‘Not for sell’ ট্যাগ লাগিয়ে দিয়েছে।

আনসু পাতি
আনসু ফাতি, ফাইল ফটো

২। রিকি পুইগ বার্সেলোনার মিডফিল্ডের ভবিষ্যৎ কান্ডারী হতে পারে পুইগ। দারুণ স্কিলফুল এই একাডেমি প্লেয়ার। সেন্ট্রাল মিড এবং এটাকিং মিড দুই জায়গায় সমান দক্ষ সে। তার চোখ ধাধানো পাস আর ড্রিবলিং দেখে জাভির কথা মনে পরবে। গোলের চান্স ক্রিয়েশনেও দক্ষ এই ইয়াং টেলেন্ট। আগত গ্রীষ্মের ট্রান্সফার উইন্ডো তে ইভান রেকেটিচ, আর্তুরো ভিদাল এবং সম্ভবত আর্থার মেলো কে বিক্রি করতে চাইবে বার্সা। সেক্ষেত্রে রিকি পুইগ হয়ে উঠতে পারে দলের অন্যতম চয়েস।

Riki Puig
রিকি পুইগ, ফাইল ফটো

৩। কার্লেস এলিনা বার্সা মূল দলে সুযোগ পেয়ে নিজের সেরাটা দিয়ে ভক্তদের মনে জায়গা করে নিয়েছিলো। কিন্তু সাবেক কোচ এরনেস্তো ভালভের্দে’র দলে পাকাপোক্ত হতে পারেনি এই লা মাসিয়ান গ্র্যাজুয়েট। ভালভের্দে’র বিদায়ের কিছুদিন আগেই তাকে লোনে পাঠানো হয় রিয়েল বেটিসে। কিন্তু বর্তমান কোচ কিকে সেতিয়েনের খেলানোর ধরনের সাথে উপযুক্ত হওয়ায় সামনের সিজনেই বার্সায় ফিরিয়ে আনা হতে পারে তাকে।

Carlos Alena
কার্লোস এলিনা, ফাইল ফটো

৪। আলেক্স কোলাডো বার্সার বি টিম হতে কোচ কিকে সেতিয়েনের পছন্দে ডাক পেয়েছে টেলেন্টেড এটাকিং মিডফিল্ডার আলেক্স কলাডো। দলের বেশ কয়েকজন সিনিয়র মিডফিল্ডারের বিদায়ে কলাডো’র ভাগ্যেও বার্সার মূল দলে পাকাপোক্ত হওয়ার সুযোগ আসতে পারে।

Collado
আলেক্স কোলাডো, ফাইল ফটো

আজকের খেলা কখন, কোন চ্যানেলে দেখতে ক্লিক

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
942FollowersFollow
81SubscribersSubscribe