spot_img

লকডাউনের পরে লা লিগায় নজরকাড়া তরুণেরা

- Advertisement -

করোনা মাহামারীর কারণে ৩ মাসেরও বেশি সময় বন্ধ ছিলো ইউরোপের ফুটবল লিগগুলো। স্পেনে প্রায় ১০০ দিনের লকডাউন শেষে গতমাসে মাঠে ফিরেছে ফুটবল। লকডাউনের বিরতির পর ক্লাবগুলোর খেলার চাপ বেড়েছে প্রচুর। ফলে দলে সুযোগ পেয়েছে অনেক তরুণ ফুটবলার। চলুন এক নজরে দেখে নেওয়া যাক লকডাউনের পরে আলাদাভাবে নজর কাড়া কিছু তরুণ প্লেয়ারদের সম্পর্কে।

রিকি পুইজ (বার্সেলোনা)

গত মৌসুমে এর্নেস্তো ভালভার্দের অধীনে অভিষেক হলেও খুব বেশি সুযোগ পায়নি রিকি পুইজ। তবে নতুন কোচ সেতিয়ানের অধীনে, বিশেষ করে লকডাউনের পরে বেশ নজর কেড়েছেন তিনি। লা মাসিয়া থেকে উঠে আসা ২০ বছর বয়সী এই মিডফিল্ডার আলাদাভাবে নজর কেড়েছে। ডি জং – আর্থুরদের ইনজুরির সুবাদে যায়গা পেয়েছেন শুরুর একাদশেও।

লুকা রোমেরো (মায়োর্কা)

আর্জেন্টাইন ওয়ান্ডার কিড লুকা রোমেরো ইতিমধ্যে লা লিগার সবচেয়ে কম বয়সী প্লেযার হিসাবে অভিষিক্ত হয়েছেন। ১৫ বছর বয়সী এই তরুণকে আগামী মেসিও বলা হচ্ছে। এখনো পর্যন্ত অল্প পরিমাণ সুযোগ পেলেও অনেকটা আলো কেড়ে নিতে পেরেছেন তিনি।

আরো পুড়ন- বিশ্বের ৫০০ প্রভাবশালী মুসলিমের তালিকায় চাইনিজ ফুটবলার হুই লেই

জাভিয়ার এভিলেজ ও মানু গ্যারিডো (লেগানেস) 

সিজনের মাঝপথে মার্টিন ব্রেথহোয়েট দল ছাড়লে এবং ইনজুরির কারণে গুইডো এবং ক্যারিরোর অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন জাভিয়ার এভিলেজ এবং মানু গ্যারিডো। স্প্যানিশ এই দুই তরুন লকডাউনের পর বেশ নজর কেড়েছেন। এর মধ্যে এভিলেজ অভিষেকে গোল করে আলাদাভাবে আলোচনায় এসেছেন।

হুগো ডুরো (গেটাফে) 

গেটাফের ২০ বছর বয়সী ফরোয়ার্ড হুগো ডুরো লকডাউনের পরে বেশ আলোচনায় এসছে। অভিষেকে গোল করে নিজের প্রতিভান জানান দিয়েছেন এই স্প্যানীশ তরুণ।  অভিষেকে গোল করা ১৭ জন প্লেয়ারের একজন এখন তিনি।

মার্টিন জুবিমেন্ডি ( রিয়াল সোসিয়েদাদ)

গত মৌসুমে অভিষেক হলেও মাত্র ৬ মিনিট খেলার সুযোগ হয়েছিলো তার। তবে এই মৌসুমে লকডাউনের পরে আলাদাভাবে নজর কেড়েছেন সোসিয়েদাদের ২১ বছর বয়সী এই মিডফিল্ডার। বিরতির পর ইতিমধ্যে খেলে ফেলেছেন প্রায় ৪০০ মিনিট।

হোসে লুইজ রদ্রিগেজ (আলাভেজ)

পানামার ৬ষ্ঠ প্লেয়ার হিসেবে লা লিগায় খেলে ফেলেছেন হোসে লুইজ রদ্রিগেজ। ২২ বছর বয়সী এই উইংগার খেলতে পারেন দুই উইংয়েই। ইতিমধ্যে আলাভেজের জার্সিতে করে ফেলেছেন ২ গোল এবং এক এসিস্ট।

জিওর্জি কোচোরাচভিলি ( লাভান্তে) 

লেভান্তের ২১ বছর বয়সী মিডফিল্ডার জিওর্জি কোচারাচভিলি লা লিগায় ১৫ ম্যাচ খেলে ফেললেও লকডাউনের পরে আলাদা ভাবে নজর কেড়েছেন। জর্জিয়ার অনুর্ধ ২১ দলের এই প্লেয়ার গোলও পেয়েছেন লেভান্তের হয়ে।

আতলেটিকোর সুপার সিক্স

দিয়াগো সিমিওনের অ্যাতলেটিকো মাদ্রিদ এবার বড় বাজেরটের দল গড়লেও তেমন সুবিধা করতে পারছিলো না। তবে লকডাউনের পরে বেশ শক্তভাবে ফিরে এসছে তারা। হাফ ডজন তরুণ প্লেয়ারকে দলে সুযোগ দিয়েছেন সিমিওনে। সার্জি কামেলো, অস্কার ক্লেমেন্তে, টনি মোয়া, রদ্রিকো রিকুলেমে, জের্মেন ভালেরো এবং মন্যুয়েল সানচেজ লকডাউনের পরে দলে সুযোগ পেয়েছেন এবং নিজের প্রতিভার জানান দিয়েছেন।

আজকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুণ

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
942FollowersFollow
81SubscribersSubscribe
Narattam Gosh
Narattam Goshhttps://footcricinfo.com
I'm a freelancer. I'm an expert in writing content. I love sports and that's why I'm here.