spot_img

কোয়ার্টারে মুখোমুখি বার্সেলোনা বায়ার্ণ মিউনিখ।

- Advertisement -

গতরাতে নেপোলি কে ৩-১ গোলে হারিয়ে দুই লেগে ৪-২ এগ্রিগেটে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা।

শুরুটা একটু নড়বড়ে হলেও খেলার ১০ মিনিটেই লিড পায় বার্সা। কর্নার কিক থেকে দুর্দান্ত হেডে দলকে ১-০ তে এগিয়ে নেয় ডিফেন্ডার লেংলেট। তার ঠিক ১৩ মিনিট পরেই অসাধারণ গোল করেন বার্সা ক্যাপ্টেন, চারজন ডিফেন্ডার কে বোকা বানিয়ে বাম পায়ের বাকানো শটে প্রতিপক্ষের জালে বল পাঠায় লিওনেল মেসি।

তার কিছুক্ষন পরেই আবারো দলগত প্রচেষ্টায় প্রতিপক্ষের জালে বল জড়ায় মেসি, কিন্তু VAR তা হ্যান্ডবল বলে বাতিল করে দেয়, যদিও ভিএআরের সিদ্ধান্তটি বিতর্কিতই রয়ে গেছে। বিরতীর শেষ দিকে কোলাবেলিকে বোকা বানিয়ে বক্সে বল কন্ট্রোল নিতে গেলে পেছন থেকে আসা মেসিকে না দেখেই ফাউল করে বসে কোলাবেলি। মাঠে গাড়াতে থাকা মেসিকে দেখে বার্সেলোনা সমর্থকরা এই সময়ে ইনজুরির শংকা করলেও, বেশ সেবা শুশ্রুসার পর মেসি উঠে দাঁড়ালে হাঁফ ছেড়ে বাঁচে তারা। ভিএআর চেকে পেনাল্টি আদায় করে নিলেও  মেসি  অফ ফর্মে ভোগা সুয়ারেজ কে পেনাল্টি নিতে দেয় ।

৪৫+১’ মিনিটে। প্রথমার্ধের এক্সট্রা টাইমের একেবারে শেষ মুহূর্তে নেপোলির লরেনজো ইনসাইন পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমায় ৩-১ এ। দ্বিতীয়ার্ধে কোনো দলই আর গোল করতে পারেনি। ফলে ৪-২ এগ্রিগেটে কোয়ার্টারে পৌঁছে যায় বার্সেলোনা। এ নিয়ে টানা ১৩ বারের মতো চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টারে গেলো বার্সেলোনা।

স্বস্তির জয় নিয়ে কোয়ার্টারে গেলেও সবচেয়ে কঠিন পরীক্ষার মুখোমুখি হবে বার্সা আগামী শুক্রবার, প্রতিপক্ষ বুন্দেসলীগা জয়ী বায়ার্ন মিউনিখ, যাদের কে শক্তির দিক অবশ্যই ফেবারিট মানছে সবাই। ইপিএলের ফর্মে ফেরা দল চেলসিকে ৭-১ এগ্রিগেটে হারিয়ে কোয়ার্টারে এসেছে তারা। গতরাতে বায়ার্ন ৪-১ গোলের জয়ে উড়িয়ে দেয় চেলসি কে। রবার্ট লেওয়ান্ডস্কি ২ গোল ও দুই এসিস্ট করে। পেরিসিচ ও তোরিসো একটি করে গোল পায়। চেলসির হয়ে একমাত্র গোলটি করে টামি আব্রাহাম।

বায়ার্ন বার্সা ম্যাচটি চ্যাম্পিয়ন্স লীগে একটি অন্য মাত্রা দিবে বলেই সবাই আশাবাদী। দিন শেষে বায়ার্ন মিউনিখ ফেভারিট তকমা নিয়ে মাঠে নামলেও বার্সেলোনা মাঠে নামবেন বর্তমান সময়ের সেরা খেলোয়াড়কে নিয়ে। তাই হাড্ডাহাড্ডি এক ম্যাচের দিকে তাকিয়ে থাকবে পুরো ফুটবল বিশ্ব।

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
966FollowersFollow
81SubscribersSubscribe