spot_img

মামলায় হেরে উল্টো ৬.৭ মিলিয়ন জরিমানা গুণতে হচ্ছে নেইমারকে!

২০১৩ সালে সান্তোস থেকে রেকর্ড পরিমান ফি এর বিনিময়ে স্বপ্নের ক্লাব বার্সেলোনাতে যোগ দেন ব্রাজিলিয়ান তারকা খেলোয়াড় নেইমার জুনিয়র। বার্সেলোনায় প্রথম মৌসুমটি ভালো না কাটলেও ধীরে ধীরে নিজেকে মানিয়ে নিতে থাকেন নেইমার। ২০১৭ তে দল ছাড়ার পর বর্তমানে বার্সেলোনাতে পুনরায় ফিরতে ব্যাকুল নেইমার অন্যদিকে ক্লাবের বিরুদ্ধে মামলাও পরিচালনা করছেন!

- Advertisement -

Neymar-with-PSG-Kit

২০১৫ সালে বার্সেলোনার হয়ে জিতেন এক মৌসুমের বড় তিনটি শিরোপা। ব্যালন ডি অরের তালিকায় সেবার সেরা তিনেও থাকেন এই সাম্বা বয়। মেসি সুয়ারেজকে সাথে নিয়ে আক্রমণ ভাগে সেই সময় এমএসএন নামে বিপক্ষ দলগুলোর জন্য একটি আতঙ্কও তৈরি করতে সক্ষম হন।

আজকের খেলা কখন, কোন চ্যানেলে দেখতে ক্লিক

বিপত্তি বাঁধে নিজের ব্যাক্তিগত স্বপ্নের লোভে পড়ে, ব্যালন ডি অর জয় সহ তৎকালীন সময়ের রিউমার অনুযায়ী ব্যাক্তগত পুরস্কারের চ্যালেঞ্জ কে সামনে রেখে ২০১৭ সালে নাটকীয় ভাবে বার্সেলোনা ছেড়ে লীগ ওয়ানের দল পিএসজিতে যোগ দেয় নেইমার।

নেইমার পিএসজিতে যাওয়ার আগে বার্সেলোনার সাথে সম্পর্কের ব্যাপক অবনতি ঘটান, তার ভাষ্যমতে দল ছাড়ার কথা ক্লাবকে জানালেও ক্লাবের দাবী সঠিক সময়ে জানালে ক্লাব তার রিপ্লেসম্যান্ট নিয়ে চিন্তা করার সুযোগ পেতো। ক্লাবের সেই বক্তব্যের যুক্তি অবশ্য আজও কিছুটা প্রমাণিত কারন নেইমারের যোগ্য রিপ্লেসমেন্ট বার্সেলোনা তৈরি করতে পারেনি, তার হঠাৎ চলে যাওয়ায়।

ক্লাবের দাবী নেইমার চলে যাওয়ার সিদ্ধান্ত অনেক আগে নিলেও ২০১৬ সালে করা একটি চুক্তির ফায়দা তুলতে চেয়েছে, যা তাদের দৃষ্টিতে অন্যায়। চুক্তি অনুযায়ী ২০১৭ সালের জুলাই ৩১ তারিখ বার্সেলোনাতে থাকলে লয়ালিটি বোনাস পাওয়ার কথা নেইমারের। নেইমার দল ছাড়ার সকল বিষয় নিশ্চিত থাকলেও শুুধুমাত্র বোনাসের জন্য ৩১শে জুলাই পর্যন্ত অপেক্ষা করেন। এমনকি সেই সীজনে বার্সেলোনার ফ্রি সীজনের ম্যাচেও অংশগ্রহণ করেন নেইমার।

বার্সেলোনা ছাড়ার পর বিভিন্ন ইস্যুতে নেইমার বার্সেলোনার সভাপতি সহ অনেকের বিরুদ্ধে অভিযোগ করেন এবং তার লয়ালিটি বোনাস পরিশোধের জন্য বার্সেলোনার বিরুদ্ধে মামলাও করে দেন। যদিও বার্সেলোনা উল্টো তার বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগ করে ইতোমধ্যে পরিশোধিত ১৪ মিলিয়ন+৮.৫ মিলিয়ন ইন্টারেস্ট দাবী করে আরেকটি মামলা করেন। তারই প্রেক্ষিতে আজ সোশ্যাল কোর্টে মামলার ফলাফলই প্রকাশ হয়, যেখানে মামলায় হেরে যান নেইমার জুনিয়র। এমনকি আদালত তাকে উল্টো বার্সেলোনাকে ৬.৭ মিলিয়ন ইউরো পরিশোধ করারও নির্দেষ দেন।

নেইমারের আকষ্মিক দল বদলে ট্রান্সফার মার্কেটেও এর ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়, রেকর্ড ২২২ মিলিয়ন রিলিজ ক্লজ পরিশোধ করে পিএসজিতে যোগ দেওয়ায় বার্সেলোনা মার্কেটের কাছে ওপেন হয়ে পড়ে। যে কেউ খেলোয়াড় বিক্রির ক্ষেত্রেই বার্সেলোনার কাছে বেশি টাকা চেয়ে বসে। কারন বার্সার কাছে তখন এর কোন বিকল্প ছিলোনা।

যার ফলাফল কৌতিনহোকে প্রায় ১৪০ মিলিয়ন এবং দেম্বেলেকে ১২০ মিলিয়ন দিয়ে দলে ভেড়াতে হয় বার্সেলোনাকে। বার্সেলোনার হয়ে নেইমার চার মৌসুমে ১৮৬ ম্যাচে ১০৫ গোল করেন।

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
826FollowersFollow
79SubscribersSubscribe
Zakir Mahmudhttps://footcricinfo.com
Hi Everyone I'm Zakir Mahmud, professionally I'm an engineer. But I love sports & I love to explore it with all the sports lovers in the world. That's why I write about sports & off-course I steel learning but I'm confident about my work. I hope you enjoy it. Thank you & love.....