spot_img

ভারতের কাছে ‘বিশ্বকাপ বিক্রি’র প্রমাণ দিতে চান শ্রীলঙ্কার মন্ত্রী!

- Advertisement -

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল ম্যাচের গড়াপেটার প্রমাণ দিতে চান। তার অভিযোগের ভিত্তিতে তোলপাড় পড়ে গিয়েছিল ক্রিকেট অঙ্গনে। তদন্ত শুরু করেছিল শ্রীলঙ্কার সরকার। কিন্তু বেশ কয়েকজন তারকাকে জিজ্ঞাসাবাদ করার পরেও ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার পাতানো ফাইনালের কোনো প্রমাণ পায়নি লঙ্কান পুলিশ।

কিন্তু শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে হাল ছাড়তে রাজি নন। তিনি আইসিসিকে এই ফিক্সিংয়ের প্রমাণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। ৯ বছর আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে হারিয়ে ১৯৮৩ সালের পর ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। সেই ম্যাচ নিয়ে কিছুদিন আগে শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে বলেছিলেন, ভারতের কাছে বিশ্বকাপ বিক্রি করেছিল শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

আরো পড়ুন- ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টসের পদত্যাগ!

এরপর অরবিন্দ ডি সিলভা, সাঙ্গাকারা, উপুল থারাঙ্গাদের দীর্ঘ সময় ধরে পুলিশি জেরার মুখোমুখিও হতে হয়। এরপর শ্রীলঙ্কার পুলিশ কোনো প্রমাণ না পেয়ে তদন্তের সমাপ্তি ঘোষণা করে। কিন্তু সাবেক ক্রীড়ামন্ত্রীর এভাবে সমাপ্তি টানতে রাজি নন। তিনি বলেছেন, “ক্ষমতাবান ব্যক্তিরা পুলিশি তদন্ত বন্ধ করার জন্য প্রচুর টাকা ঢেলেছে। সে কারণে পুলিশও তদন্ত বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। শ্রীলঙ্কান পুলিশ এ ব্যাপারে সঠিক তদন্ত করতে ব্যর্থ হয়েছে”। আইসিসির দুর্নীতি দমন ইউনিটে আমি তথ্য প্রমাণ দিতে পারব।’ পাশাপাশি তিনি এ ব্যাপারে শ্রীলঙ্কার প্রেসিডেন্টকেও এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

তাহলে কি হতে যাচ্ছে লঙ্কান ক্রিকেটে..? তাদের ভবিষ্যৎ যেতে পারে হুমকির মুখে… যদি সত্যি হয় ফিক্সিংয়ের চলমান কাহিনী।

আজকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুন

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
968FollowersFollow
81SubscribersSubscribe