spot_img

ভারতকে এত হারিয়েছি যে, ম্যাচ শেষে ওরা আমাদের কাছে ক্ষমা চাইতো: আফ্রিদি

- Advertisement -

এক বিতর্কিত বিষয়ে উসকে দিলেন পাকিস্তানের ক্রিকেটার শহীদ আফ্রিদি। এই ক্রিকেটার চমকে দেওয়ার মতো এক দাবি করে বসলেন। জানালেন, ভারত নাকি পাকিস্তানের কাছে এত বেশি ম্যাচ হারতো যে, ম্যাচ শেষে ক্ষমা চাইতো ভারতীয় ক্রিকেটাররা!

পাকিস্তানের ‘ক্রিক কাস্ট’ নামের এক ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকার দেওয়ার সময় ভারত-পাকিস্তান লড়াই নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করলেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক। ভারতের বিপক্ষে ৬৭ ওয়ানডে খেলা আফ্রিদি সেই সাক্ষাৎকারে বলেন, ভারতের বিপক্ষে খেলতে সবসময়ই উপভোগ করেছি। আমরা তাদেরকে অনেকবার বেশ ভালোভাবে হারিয়েছি। তাদেরকে আমরা এত হারিয়েছি যে, ম্যাচ শেষে তারা আমাদের কাছে ক্ষমা চাইত।

আরো পড়ুন- ভারতের কাছে ‘বিশ্বকাপ বিক্রি’র প্রমাণ দিতে চান শ্রীলঙ্কার মন্ত্রী!

এরপর আফ্রিদি আরও যোগ করেন, ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে আমি সবসময়ই উপভোগ করেছি, কারণ চাপ বেশি থাকে। তারা ভালো দল, বড় দল। তাদের কন্ডিশনে গিয়ে পারফর্ম করাটা অনেক বড় বিষয়।’

আফ্রিদির ক্যারিয়ারের সময়কাল থেকে ধরলে তাঁর এই দাবির পক্ষে অবশ্য খুব একটা স্বাক্ষ্য দিচ্ছে না পরিসংখ্যান। ১৯৯৬ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের মে পর্যন্ত ছিল আফ্রিদির আন্তর্জাতিক ক্যারিয়ার। তার সময়ে আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে দুই দলের মুখোমুখি ১০২ লড়াইয়ে সমান ৪৭টি করে জয় দুই দলেরই।

এদিকে ২০১০ সাল থেকে পরিসংখ্যানে চোখ বুলালে আরও পিছিয়ে থাকবে পাকিস্তান। গত ১০ বছরে দুই দলের সাক্ষাৎকারে ভারত ১০-৪ জয়ে এগিয়ে আছেন। তবে সবসময়ের পরিসংখ্যানে দেখলে বেশ ভালো ব্যবধানে এগিয়ে পাকিস্তান, পাকিস্তান ৭৩-৫৫ ভারত।

আজকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুন

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
967FollowersFollow
81SubscribersSubscribe