spot_img

ভাগ্যের লিখন না যায় খন্ডন!

একটা প্রবাদ আছে, ‘The writing of the forehead cannot be refuted,’ যার বাংলা অর্থ দাঁড়ায় ‘কপালের লিখন না যায় খন্ডন।’ কপালে যা লিখা আছে সেটাই হবে। ভাগ্যের চাকা মাঝেমধ্য এমনভাবে ঘুরে যে, আমাদের কাছেও কল্পনাতীত মনেহয়।

- Advertisement -

অলিভার জিরুদ, ফরাসি এই ফুটবলারকে কে না চিনেন! মুড়িমুড়কির মতো গোল করা বর্তমান সময়ের দুই দিকপাল লিও মেসি ও ক্রিশ্চিয়ান রোনালদোর ঝুলিতে যেখানে নেই একটা বিশ্বকাপ শিরোপা, সেখানে পুরো বিশ্বকাপেই ফ্লপ অলিভার জিরুদের নামের পাশে আছে একটি সোনালি ট্রফি। একেই বলে কপাল!!

ফুটবলে এমন অনেক অনেক উদাহরণ আছে। তাই বলে “এক মিনিট খেলেই চ্যাম্পিয়ন মেডেল?”

কি অবাক হচ্ছেন? কিছুটা অবাক হওয়ার মতো হলেও, ঠিকি শুনেছেন এক মিনিট খেলেই একটা মেডেল! এমনই একজন ভাগ্যবান স্প্যানিশ ফরোয়ার্ড জেসে রদ্রিগেস, যিনি কিনা পিএসজির জার্সিতে এই মৌসুমে মাত্র এক মিনিট খেলে নামের পাশে যোগ করে ফেলেছেন একটা লিগ ওয়ান শিরোপা!!

গত আগস্টে লিগের শুরুতে মেন্টজের বিপক্ষে পিএসজির চতুর্থ ম্যাচে অতিরিক্ত যোগ করা সময়ে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে রদ্রিগেজকে নামিয়েছিলেন থমাস টুখেল। সেই সিদ্ধান্তই হয়ে গেছে রদ্রিগেসের জন্য শিরোপাজয়ী সিদ্ধান্ত। পিএসজির হয়ে সেই ম্যাচের পর সেপ্টেম্বরেই লোনে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনে যোগ দেন রদ্রিগেজ। প্রশ্ন জাগতে পারে তাহলে কিভাবে শিরোপা জিতলেন রদ্রিগেজ?

আজকের খেলা কখন, কোন চ্যানেলে দেখতে ক্লিক করুন

সহজ উত্তর হলো, “ফরাসি লীগের নিয়ম অনুযায়ী কোন খেলোয়াড় একবারের জন্য মাঠে নামলেই তাকে ধরা হবে মৌসুমের অন্তর্ভুক্ত।” এতএব, পিএসজির খেলোয়াড়দের জন্য যে চ্যাম্পিয়ন মেডেল বানানো হবে, সেখানে একটি থাকবে রদ্রিগেজের জন্যও।

একেই বলে ভাগ্য! এখন আবার আপনার বলতে ইচ্ছে করছে না তো, How lucky he is!”

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
854FollowersFollow
80SubscribersSubscribe
Tanim Rahman Zulkihttps://footcricinfo.com
Still a student. I like sports that's why I'm here.