spot_img

বড় জয় দিয়ে ২০২০/২১ এর লীগ শুরু করলো এফ সি বার্সেলোনা।

দলের বেশ কিছু সিনিয়র প্লেয়ারের বিদায়ের পর অভিজ্ঞ লিওনেল মেসি, পিকে, আলবা, বুস্কেটস সহ গ্রিজম্যান ও কৌতিনহো কে নিয়ে একাদশ সাজায় নতুন ম্যানেজার কোয়েমান। কিন্তু গোলের শুরু টা করে ১৭ বছর বয়সী আনসু মানে ফাতি। জর্ডি আলবার পাস থেকে ম্যাচের ১৫ মিনিটেই গোল করে ফাতি।

বার্সার মূল দলে অফিশিয়ালি জয়েন প্রমোটেড হওয়া এই তরুন তুর্কী মাত্র ৪ মিনিট ব্যাবধানে আবারো গোল করে দলকে ২-০ এর লীড এনে দেয়। খেলার ৩৫ তম মিনিটে ফাতিকে ডি বক্সের ভেতরে ফাউল করে ভিয়ারিয়ালের মারিও গাস্পার, পেনাল্টি নেন লিওনেল মেসি, সার্জিও এসেন্জো বলে আঙ্গুলের ছোয়া লাগাতে পারলেও গোল আটকাতে পারেনি।
প্রথমার্ধের শেষ মিনিটে ম্যাচের শেষ গোলটি আসে বুস্কেটস এর উদ্দেশ্যে মেসির ক্রস আটকাতে যাওয়া পাও তরেসের আত্মঘাতী গোল। দ্বিতীয়ার্ধেও ডমিনেট করলেও কোনো গোলের দেখা পায়নি বার্সা। নতুন সাইনিং পিজ্জানিচ, ত্রিনকাও ও পেদ্রী কে মাঠে নামানো হয় দ্বিতীয়ার্ধে। গত নভেম্বর থেকে হ্যামস্ট্রিং ইন্জুরীর কারনে প্রতিযোগিতামূলক ম্যাচ থেকে দূরে থাকা দেম্বেলেও নামে দ্বিতীয়ার্ধে।
বার্সা প্লেয়ারদের মধ্যে অনেক পরিবর্তন দেখা গেছে, গতি ছিলো তাদের খেলায়। কোয়েমান এর প্রভাব বলা যায় নিঃসন্দেহে। জর্ডি আলবা করেছেন ম্যাচ সেরা পারফর্ম।
অন্যদিকে বার্সা থেকে স্বদ্য বিদায় নিয়ে এথলেটিকো মাদ্রিদের প্রথম ম্যাচেই গ্রানাডার বিপক্ষে চমক দেখালেন লুইস সুয়ারেজ। খেলার ৭০ মিনিটে মাঠে নেমেই করেছে ২ গোল ও ১ এসিস্ট। কস্তা, কোরেয়া, ফেলিক্স ও লরেন্তে করে একটি করে গোল। ৬-১ এর বড় জয় পায় তার এটিএম।
লা লীগার অপর এক ম্যাচে রিয়াল ভায়াদোলিদ বনাম সেল্টা ১-১ গোলে শেষ হয়। আরেক ম্যাচে কাডিজ এর বিপক্ষে সাবেক বার্সা বয় রাকিতিচ এর গোল সহ ১-৩ গোলর জয় পায় সেভিয়া।
- Advertisement -

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
836FollowersFollow
80SubscribersSubscribe