spot_img

দ্বিতীয়বারের মতো বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্ত

- Advertisement -

রোববার আনুষ্ঠানিক ভাবে নতুন সভাপতির নাম ঘোষণা করা হয়েছে। মোট ভোট পড়েছে ৫১ হাজার ৯৮৩টি। লাপোর্তো পেয়েছেন ৩০ হাজার ১৮৪ টি ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ভিক্টর ফন্ট পেয়েছেন ১৬ হাজার ৬৭৯টি ভোট। টনি ফ্রেইসা পেয়েছেন ৪ হাজার ৭৬৯টি ভোট।

প্রায় ১২ ঘণ্টা ব্যাপি অনুষ্ঠিত হয়েছে ভোটদান কার্যক্রম অন্যদের সাথে ভোটে অংশগ্রহণ করেছে লিওনেল মেসি, সের্হিও বুসকেতস, জর্দি আলবাসহ অনেক খেলোয়াড়রাও।

সমালোচনার মুখে গত অক্টোবরে সভাপতির পদ ছাড়েন জোজেপ মারিয়া বার্তোমেউ। যার অধীনে ক্লাবটি ভালো মানের কোন সাইনিং করতে পারে নাই যা শিরোপা জয়ে ভূমিকা রাখতে পারে। তার উপর মেসির ক্লাব ছাড়া নিয়ে অনেক জল গোলা হয়ে শেষ পর্যন্ত ক্লাবেই থেকে যায় ক্লাবটির সর্বকালের সেরা প্লেয়ার।

২৪ জানুয়ারি নির্বাচন হওয়ার কথা ছিল। বিশ্বব্যাপী চলমান করোনাভাইরাসের মহামারীর জন্য তা পিছিয়ে ৭ মার্চ নেওয়া হয়।

লাপোর্ত ২০০৩ সালে প্রথম বারের মতো দায়িত্ব নেওয়ার পর রাইকার্ডকে কোচ করে বার্সার সোনালী প্রজন্মের সূচনা করেন। যার মাধ্যমেই শুরু হয় রোনালদিনহোর যুগ। তার পরেই আসে গার্দিওলা, আর ক্লাবের ইতিহাসের সেরা প্লেয়ারদের কয়েক জন মেসি এবং জাভি-ইনিয়েস্তা যাদের মধ্যে বদলে যায় বার্সেলোনার ইতিহাস। লাপোর্ত সেই সুদিন ফেরাতে পারবেন কি পারবে না তা এখন বলা যায় না। কারণ বর্তমানে বার্সেলোনার দেনা জমেছে ১ বিলিয়ন ইউরোর উপরে।

লাপোর্ত দ্বায়িত্ব নেওয়ার পরপরই ভিক্টর ভালদেসকে গোলরক্ষক কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন এবং ইয়োহান ক্রুইফের পুত্র জর্দি ক্রুইফকে নিয়োগ দিয়েছেন স্পোর্টিং ডিরেক্টর হিসেবে।

লাপোর্তর জন্য এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো মৌসুম শেষে লিওনেল মেসিকে ধরে রাখা। কারণ বর্তমানে দলটির সাথে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে মৌসুম শেষে। যদিও গতকাল মেসির ভোট দেওয়াতে মেসির ক্লাবে থেকে যাওয়াকেই ইংগিত হিসেবে নিচ্ছেন অনেকেই।

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
836FollowersFollow
80SubscribersSubscribe
Mazharul Islam Tituhttps://footcricinfo.com
I like sports and that's why I'm here.