spot_img

১০ জনের দল নিয়েও জয় তুলে নিলো বার্সেলোনা!

লা লীগায় নিজেদের টানা দ্বিতীয় ম্যাচে জয় তুলে নেয় এফ সি বার্সেলোনা। গতরাতে এটি ছিলো বার্সার এ সিজনে প্রথম এওয়ে ম্যাচ। গত সিজনে এওয়ে ম্যাচে ভোগার কারনেই শিরোপা জিততে জিততেও জেতা হয়নি। এবার রোনাল্ড কোয়েমান এর অধীনে দুর্দান্ত শুরু করেছে বার্সেলোনা।
ম্যাচের শুরুতেই দারুন খেলতে থাকে বার্সা। প্রতিপক্ষ সেল্টা ভিগো কে বারবার বিপজ্জনক অবস্থায় ফেলেছিলো একের পর এক আক্রমনে। গত সিজনের শেষের দিকের ম্যাচে সেল্টা’র বিপক্ষে ড্র করেই একরকম শিরোপা হাতছাড়া হওয়ায় এ ম্যাচে অনেকটাই চাপে ছিলো বার্সা, কিন্তু তরুণ তুর্কী আনসুমানে ফাতির গোলে শুরুতেই স্বস্তিকর অবস্থান পায় বার্সা।
কৌতিনহোর দারুন একটি ড্রিবলের পর সুন্দর পাস থেকে গোল করে আনসু ফাতি। এই গোলের মাধ্যমে তিন গোল হয়ে গেলো ফাতির, যা টুর্নামেন্টের সর্বোচ্চ আরো বেশ কয়েকজনের সাথে। যদিও ফাতি’র এটি দ্বিতীয় ম্যাচ কিন্তু বাকিরা সবাই প্রায় চার ম্যাচ খেলেছে।
১০ মিনিটে প্রথম গোলের পর বার্সা প্রেসিং চালু রাখলেও সেল্টা ও ভালো ফুটবল উপহার দিতে থাকে, যার মধ্যে অবদান বেশি সাবেক বার্সাবয় ডেনিস সুয়ারেজ। তার সাথে সহযোগিতায় ছিলো ইয়াগো আসপাস ও। খেলার ৩৬ মিনিটে কড়া ট্যাকেল এর কারনে লাল কার্ড দেখে জেরার্ড পিকে, কিন্তু সেটি বাতিল হয় আগেই সেল্টা’র প্লেয়ার অফসাইডের ফাঁদে পড়ার কারনে। কিন্তু কিছুক্ষণ পরেই ডেনিস সুয়ারেজ এর মুখে কুনুই এর ধাক্কা দেওয়ায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ল্যাংলেট কে।
এ ম্যাচেও দারুণ পারফর্ম করতে থাকে কৌতিনহো, লোন থেকে ফেরার পর টানা দ্বিতীয় ম্যাচে সে অসাধারণ পারফর্ম উপহার দেয় কিউলদের। দ্বিতীয়ার্ধে ১০ জনের দল নিয়ে শুরু করে কোয়েমান বাহিনী। যদিও ভালোভাবে প্রথমার্ধ শেষ করে বার্সা, তবুও কোনো ঝুঁকি নিতে চাননি কোয়েমান, গ্রিজম্যান কে উঠিয়ে ডিফেন্ডার রোনাল্ড আরাওজো কে মাঠে নামায় রক্ষণভাগ সুরক্ষিত রাখতে।
দশ জনের দল নিয়েও রক্ষণাত্মক খেলা না খেলে আক্রমনাত্মক খেলা চালিয়ে যান কোয়েমান। খেলার ৫১ মিনিটের সময় ক্যাপ্টেন মেসি তার জাদু দেখান, কয়েকজন ডিফেন্ডার কে ড্রিবল করে শট নেন ডি বক্সের ভেতর ডান পাশ দিয়ে, কিন্তু সেল্টা ডিফেন্ডার ওলাজা’র পায়ে লেগে বল জালে জড়ালে গোল বঞ্চিত হয় মেসি কিন্তু ০-২ গোলের লিড পেয়ে যায় বার্সা।
অন্য দিকে কৌতিনহো ছিলো অনবদ্য, তার চান্স ক্রিয়েটের ফলে তৃতীয় ও শেষ গোল পায় বার্সেলোনা। তৃতীয় গোল করে সার্জিও রবার্তো। গতরাতে ডিফেন্সও ভালো অবদান রাখে রবার্তো। অপরদিকে দারুন কিছু সেভ করে ক্লীনশীট পায় বার্সার দ্বিতীয় গোলকিপার নেতো। স্টেগেন এর অনুপস্থিতিতে নিজেকে ভালোভাবেই মেলে ধরছে এই ব্রাজিলিয়ান গোলকিপার।
দারুণ ছন্দে আছে কোয়েমানের নতুন বার্সা। লোন থেকে ফিরে চমৎকার ফর্মে আছে ফিলিপে কৌতিনহো। তরুন ফাতি চমক দেখিয়ে চলছে। সিজনে ভালো কিছু পাওয়ার আশা করতেই পারে কিউলরা। গতরাতে লা লীগার অপর দুই ম্যাচে ম্যাচে এথলেটিক ক্লাবের বিপক্ষে ০-১ গোলে জয় পায় ক্যাডিজ এবং সেভিয়া ১-০ গোলে হারায় লেভান্তে কে।
- Advertisement -

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
836FollowersFollow
80SubscribersSubscribe