spot_img

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর কবে?

- Advertisement -

বিসিবি এবং ক্রিকেটার উভয়ই মাঠে খেলা ফেরাতে চায়। সেক্ষেত্রে মোক্ষম সময় হিসেবে বিসিবি ধরে নিয়েছে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়টাকে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনও নিশ্চিত নয় আগে ডিপিএল শুরু করবে নাকি শ্রীলঙ্কা সফর আয়োজন করবে।

ডিপিএলে যেহেতু আবাহনীর মুশফিক, শান্ত, লিটন, তাইজুল সহ ৮জন ক্রিকেটার জাতীয় দলকে প্রতিনিধিত্ব করে সেহেতু তারা চায় না ডিপিএল আর জাতীয় দলের খেলা একসাথে শুরু হোক। তাছাড়া আবাহনীর কর্মকর্তারা বোর্ডের সাথে জড়িত, তারা এ ব্যাপারে কিছুটা হলেও প্রভাব খাটাতেই পারবে।আবাহানীর কোচ খালেদ মাহমুদ সুজন বলে দিয়েছে, জাতীয় দলের শ্রীলঙ্কা সফর চলাকালীন ডিপিএল আয়োজন করলে আবাহনী অংশগ্রহণ করবে না।

আরো পড়ুন- বদলে যাচ্ছে নো বলের নিয়ম!

শ্রীলঙ্কার সরকারের নীতি অনুযায়ী বিদেশ থেকে কোন লোক শ্রীলঙ্কায় ভিসিট করলে তাকে বাধ্যতামূলক ২৮ দিনের (১৪ দিন রাষ্ট্রীয় এবং ১৪ দিন ব্যক্তিগত ভাবে) কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ নিয়ম বাংলাদেশ জাতীয় দলের ক্ষেত্রে প্রযোজ্য হবে কিনা সেটা বুঝা যাবে আগস্টের মাঝামাঝিতে শ্রীলঙ্কার ঘরোয়া লীগ শুরু হওয়ার পর।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, অফিসিয়াল সিরিজের আগে প্রথানুযায়ী আয়োজিত প্র‍্যাক্টিস ম্যাচ পাবে না বাংলাদেশ জাতীয় দল। আর বিসিবি ৩ টেস্টের সাথে ওয়ানডে আর টি-টুয়েন্টি আয়োজন করার চেষ্টা করছে। বাংলাদেশ-শ্রীলঙ্কা সফর যদি হয় তবে তা শুরু হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে সেক্ষেত্রে বাতিল হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ।

বিসিবি ডিপিএল বিকেএসপিতে আয়োজন করার কথা ভাবলেও স্টাফদের স্বাস্থ্য ঝুঁকির কারনে তা নাকচ করে দিয়েছে বিকেএসপি। এখন বিসিবি চাচ্ছে বিকল্প ভেন্যু হিসেবে ককক্সবাজারকে ব্যবহার করতে।

এখন দেখার পালা কোথাকার পানি কোথায় গড়ায়! বাংলাদেশে ক্রিকেট কোন টুর্নামেন্ট দিয়ে ফিরে।

আজকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুন

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,892FansLike
8FollowersFollow
813FollowersFollow
80SubscribersSubscribe