This post is also available in: English

spot_img

ফ্লোরেন্তিনো পেরেজের ভিশন ২০২২ এবং রিয়াল মাদ্রিদ।

- Advertisement -

This post is also available in: English

২০২২ সালে ফ্লোরেন্তিনো পেরেজের দুই বার মিলে প্রেসিডেন্ট হিসেবে ২০ বছর হবে। ২০ বছর উদযাপন করার সাথে সাথে কিছু পরিকল্পনা নিয়েছে ফ্লোরেন্তিনো পেরেজ।

ফ্লোরেন্তিনো পেরেজের প্রথম বার দ্বায়িত্ব নিয়ে করেছে রিয়াল মাদ্রিদের ইতিহাসের প্রথম গ্যালাকটিকো একাদশ যে দলে ছিলো জিনেদিন জিদান, রোনালদো, ডেভিড বেকহাম, লুইস ফিগো, রাবার্তো কার্লোস, সার্জিও রামোস মাইকেল ওয়েন এবং একাডেমির রাহুল, গুটি এবং ইকার ক্যাসিয়াসদের নিয়ে করেছে প্রথম গ্যালাকটিকো একাদশ। প্রথম গ্যালাকটিকোর সাফল্য ছিলো মাত্র ২ টা লা লীগা, ২ টা লীগ কাপ এবং একবার ইউরোপ সেরা।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্যালাকটিকো একাদশে ছিলো ক্রিস্টিয়ানো রোনালদো, কাকা, এঞ্জেল ডি মারিয়া, করিম বেনজেমা, জাবি আলনসো, টনি ক্রুস, গ্যারেথ বেল, লুকা মদ্রিচ, ক্যাসেমিরো, কেইলর নাভাস, ইস্কো, মেসুত ওজিল রাফায়েল ভারান এবং জেমস রদ্রিগেজ। আগে থেকে ছিলো মার্সেলো, ক্যাসিয়াস, রামোস, পেপে, হিগুয়েইন। একাডেমির ছিলো মারকো এসেনসিও এবং দানি কার্ভাহাল সহ আরো কয়েক জন প্লেয়ার। এই দলের সাফল্য মাদ্রিদের ইতিহাসের অন্যতম বলা যায় টানা তিন তিন চ্যাম্পিয়নস লীগ সহ মোট ৪ বার ইউরোপ সেরা। ২ লা লীগা, ২ কোপা, ২ লীগ কাপ, ৩ সুপার কাপ, ৪ ক্লাব বিশ্বকাপ।

এতো সাফল্যের পর ২০১৮ সালে হঠাৎ করে ক্রিস্টিয়ানোর মাদ্রিদ ছাড়া এরপর জিদানের মাদ্রিদ ছাড়ায় রিয়াল মাদ্রিদ সম্পূর্ণ ভেঙ্গে পড়ে। নতুন কোচের অধীনে ভালো কিছু না করার লেগেতেগুইকে বহিষ্কার। জিদানের প্রত্যাবর্তন আবার আগের অবস্থানে ফিরে আসার আপ্রাণ চেষ্টার মাঝে ফ্লোরেন্তিনো পেরেজের নতুন ঘোষণা মাদ্রিদ সমর্থকদের মাঝে নতুন করে উন্মাদনা ছড়িয়ে পড়ে। তৃতীয় গ্যালাকটিকো একাদশ করার চেষ্টা করবে ফ্লোরেন্তিনো পেরেজ তারই ধারাবাহিকতায় গতবছর চেলসি থেকে ইডেন হ্যাজার্ডকে দলে টানে।

আজকের খেলা কখন, কোন চ্যানেলে দেখতে ক্লিক করুন

২০২২ সালে কিলিয়ান এমবাপ্পের প্যারিসের সাথে চুক্তির মেয়াদ শেষ হবে পেরেজের ইচ্ছে ২০২১ এ তার সাথে চুক্তি করে নেওয়ার। জার্মান বরুশিয়া ডর্টমুন্ড থেকে এরলিং ব্রট হালান্দকে এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে। এদের সাথে থাকবে ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, রেইনের, মার্টিন ওর্ডিগার্ড, আন্দ্রে লুলিন এবং আগে থেকে থাকা একাদশের প্লেয়ার দের নিয়ে হবে তৃতীয় গ্যালাক্টিকো একাদশ।

২০২২ সালে নতুন সাজে সজ্জিত হবে এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যু। ছাদ ঢাকা স্টেডিয়ামের চারপাশে থাকতে এলইডি স্ক্রিন যা ৩৬০ ডিগ্রি। যার মাধ্যমে চারপাশ থেকে দেখা যাবে খেলা। করোনা ভাইরাসের লকডাউনের মধ্যে দিয়ে কাজে গতি বাড়িয়ে দিয়েছে মাদ্রিদ যার কাজ শেষ হবে ২০২০ সালে। বার্নাব্যুকে নতুন রূপে সাজাতে খরচ হবে ৪০০ মিলিয়ন ডলার যার অর্থ আসবে স্পনসর থেকে পরিবর্তন হতে পারে স্টেডিয়ামের নাম।

এই হচ্ছে ফ্লোরেন্তিনো পেরেজ ভিশন ২০২২

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
826FollowersFollow
79SubscribersSubscribe