spot_img

“ফুটবল ইতিহাসের একজন হতভাগা।”

ফুটবল ইতিহাসে চোখ রাখলে অনেক ভাগ্যবান ফুটবলারদের যেমন চোখে পরবে, ঠিক তেমনি দুর্ভাগাদেরও! ১ মিনিট মাঠে নেমে চ্যাম্পিয়ন মেডেলের দাবিদার, এক গোল করেই একটি সোনালি ট্রফি জয়ীদের পাশে নাম লেখানো যেমন ভাগ্যবানরা আছেন। ঠিক তেমনি বিশ্বকাপ ফাইনালে হার, উচলের ফাইনালে হারা, শেষ দিনে এসে লীগ শিরোপা খোয়ানো , টানা তিনটি ফাইনালে হারা, এমন দুর্ভাগারাও আছেন।

- Advertisement -

আজ এমন একজন তারাকাকে নিয়ে কথা বলছি যার খেলার মাঠের থেকেও বেশি আলোচনা হয় উদ্ভট কথাবার্তা নিয়ে। হ্যাঁ, বলছিলাম সুইডিশ তারাকা ইব্রাহিমোভিচের কথা। এসি মিলানে দ্বিতীয় মেয়াদে ফেরা এই তারাকা ক্যারিয়ারে খেলেছেন বার্সা, ইন্টার ও এসি মিলান, ল্যা গ্যালাক্সি, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস, আয়াক্স, মালমোর হয়ে। একটিভ খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা।

ইব্রাহিমোভিচ  বিভিন্ন বড় বড় ক্লাবের হয়ে মাঠ মাতালেও ক্যারিয়ারে ক্লাব ফুটবলের সবচেয়ে বড় শিরোপা জিতা হয় নি তার! সুইডেনের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ইব্রার দেশের হয়ে কিছুই জিতা হয় নি। ভিন্ন ৭টি ক্লাবের হয়ে খেলা ইব্রা তার ক্যারিয়ারে জিতেছেন মোট ৩১*টি শিরোপা। ক্যারিয়ারের বড় একটা সময় প্যারিসে কাটানো ইব্রাহিমোভিচকে ভক্তরা হয়তো তার খেলার চেয়ে উদ্ভট কথাবার্তার জন্যই বেশি মনে রাখবে।

দীর্ঘদেহী এই স্ট্রাইকার এক সাক্ষাৎকারে নিজের খেলার ধরণ বর্ননা করতে গিয়ে বলেছিলেন, “Swedish style? No. Yugoslavian style? Of course not. It has to be Zlatan-style.” মাঝেমধ্যে হয়তো আপনাকে কিছুটা অবাক করবে বর্তমান খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা, অসংখ্য ব্যক্তিগত পুরষ্কার ও রেকর্ডের মালিক, সুইডেনের সর্বকালের সেরা খেলোয়াড়কে নিয়ে কোন আলোচনাই নেই! তার কিছু গোল গুলো অবশ্যই চোখে লেগে থাকবে ফুটবল প্রেমিকদের, তারমধ্যে অন্যতম সুইডেনের জার্সিতে প্রায় মাঝমাঠ থেকে বাইসাইকেল কিকে ইংল্যান্ডের বিপক্ষে তার ঐতিহাসিক গোলটার কথা!!

২০১৩ সালে ফিফা পুস্কাস এওয়ার্ড জিতা ইব্রা ক্যারিয়ারে বিভিন্ন ক্লাবের, বিভিন্ন লীগের হয়ে বছরের সেরা গোলের পুরষ্কার জিতেছেন। ২০১৩ ফিফা ব্যালন ডি’অর জয়ের দৌড়ে চার নাম্বার স্থানে থাকা এই তারাকার নামের পাশে আছে ভিন্ন ১০টি ক্লাসিকো ম্যাচে গোল করার রেকর্ড!! ক্যারিয়ারে অনেক অনেক ব্যক্তিগত পুরষ্কার জিতলেও, হয়তো আফসোসই থাকার কথা ইব্রাহিমোভিচের। ক্যারিয়ারে জিতা ৩১*টি শিরোপার মধ্যে যে নেই কাঙ্ক্ষিত সেই শিরোপা গুলো!!

টিভিতে আজকের খেলা কার, কখন দেখতে

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
940FollowersFollow
81SubscribersSubscribe
Tanim Rahman Zulki
Tanim Rahman Zulkihttps://footcricinfo.com
Still a student. I like sports that's why I'm here.