spot_img

প্রিমিয়ারলীগ সম্পূর্ণ করতে নিরপেক্ষ ভ্যেনু ও অন্যান্য সিদ্ধান্ত

গতকাল ইংলিশ স্পোর্টস এর কালচারাল সেক্রেটারির (Cultural Secretary) ওলিভার ডোদেন নেতৃত্বে দফায় দফায় বিভিন্ন সেক্টরে বৈঠক অনুষ্ঠিত হয়। যার বিষয়বস্তু ছিলো কিভাবে দ্রুত করোনাভাইরাস প্রতিকূলতা কাটিয়ে মাঠে আবার খেলাধুলা ফেরানো যায়। শুধু ফুটবল নয় সব ধরনের খেলাধুলা মাঠে ফেরাতে আগ্রহী ইংল্যান্ড যদি পরিস্থিতি অনুকূল থাকে।

- Advertisement -

গত ১৩ মার্চ থেকে প্রিমিয়ারলীগ বন্ধ রয়েছে করোনাভাইরাস মহামারীর কারনে। দ্রুত খেলা মাঠে ফেরানোর জন্য ক্লাব গুলো ১০ টি নিরপেক্ষ মাঠ চেয়েছে। এবং এই ভেন্যু গুলোর হবে প্লেয়িং গ্রাউন্ড হতে হবে উন্নত এবং নিরাপত্তা হতে হবে শক্তিশালী। এছাড়াও প্রায় ৪০,০০০ হাজার কিট তৈরি রাখতে হবে বাকি ৯২ টি ম্যাচ সম্পূর্ণ করতে সাথে দক্ষ মেডিক্যাল টিম।

এছাড়া গতকাল প্রিমিয়ারলীগ বৈঠকেও কোনো সিদ্ধান্ত গৃহিত হয়নি। শুধু ক্লাব গুলো তাদের নিজেদের পরিকল্পনা তুলে ধরেছে। প্রিমিয়ারলীগ কমিটি ইংল্যান্ড সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করেই প্রিমিয়ারলীগ শুরু হবে কি না, তা জানাবেন।

যদি প্রিমিয়ার লীগ শুরু হয় তাহলে তার পূব প্রস্তুতি হিসেবে যে অনুশীলন হবে তার জন্য প্রতি সপ্তাহে দুইবার করে করোনাভাইরাস পরীক্ষা করা হবে। এছাড়া প্রতিদিন দেহের তাপমাত্রা ও বিভিন্ন উপসর্গ তদারকি করা হবে।

এসব ছাড়া যে বিষয়গুলো মানতে হবে খেলোয়াড়দেরঃ

-প্রতিদিন অনুশীলনে আসার সময় খেলোয়ারদের কিট ও মাস্ক পরে আসতে হবে

-অনুশীলন শেষে ক্লাব ওয়াশরুম গোসল ও খাওয়া যাবে না।

-যদি ক্লাব থেকে কোনো খাবার সরবারহ করা হয় তাহলে সেটি খেলোয়াড়দের কারে নিয়ে গিয়ে খেতে হবে। এসব সকল কিছইু পদক্ষেপ গ্রহন করা হবে যদি খেলার উপযোগী হয় এবং পরিস্থিতি অনুকূলে থাকে।

আজকের খেলা কখন, কোন চ্যানেলে দেখতে ক্লিক করুন

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
968FollowersFollow
81SubscribersSubscribe
Sourav Xitu
Sourav Xituhttps://footcricinfo.com
Sourav Xitu is a ordinary man who passionately loves watching football and playing cricket through his thick pair of glasses. He is currently dreaming of Santiago Bernabeu and Old Trafford to watch his love.