spot_img

জুভেন্টাসকে হারিয়ে কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন নাপোলি

- Advertisement -

জুভেন্টাস কে পেনাল্টি শুট আউটে ৪-২ গোলে হারিয়ে ৬ষ্ঠ কোপা ইতালিয়া ট্রফি জিতে নেয় ন্যাপোলি। নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোল করতে ব্যর্থ হওয়ায় ফাইনাল ম্যাচের ফলাফল নির্ধারণ চলে যায় পেনাল্টি শুট আউটে।

খেলার শুরুতে জুভেন্টাসের কাছে তেমন পাত্তাই পায়নি ন্যাপোলি, কিন্তু পুরো ম্যাচে শেষের দুই তৃতীয়াংশ সময় তুলনামূলক ভালো খেলে ন্যাপোলি। তাই জয়টা তাদেরই প্রাপ্য ছিলো!

জুভেন্টাসের লিজেন্ড গোলকিপার কয়েকটি দারুন সেভ করে দলকে শেষ পর্যন্ত লড়াইয়ে টিকিয়ে রাখে। খেলার ৬ষ্ঠ মিনিটেই পাওলো দিবালার অসাধারণ পাস থেকে গোলের দারুন সুযোগ পেয়েও ব্যর্থ হয় ক্রিশ্চিয়ানো রোনালদো। ২৪ মিনিটের সময় ন্যাপোলির দারুন একটি ফ্রিকিক আটকে দেয় বুফন। ৪০ ও ৪১ মিনিটে পরপর দু’টি অতিমানবীয় সেভ করে জুভেন্টাস লিজেন্ড বুফন, যার দ্বিতীয়টি ছিলো কর্নার থেকে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আরেকটি গোলের সুযোগ মিস করে রোনালদো। ম্যাচের ৮৩ মিনিটে স্লাইড ফাউল করে হলুদ কার্ড দেখে পাওলো দিবালা। খেলার ৫১ মিনিটে তার সতীর্থ বুনোচ্চিও হলুদ কার্ড দেখেে। অপরদিকে ন্যাপোলির মারিও রুই হলুদ কার্ড দেখে ৭৭ মিনিটে। ন্যাপোলি ও জুভেন্টাস যথাক্রমে ৫৪ ও ৫৫ টি এটাক করেও গোলের দেখা পায়নি।

আরো পড়ুন- চুক্তি নবায়ন করলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ

৯০ মিনিট শেষে পেনাল্টি শুট আউটে জুভেন্টাসের প্লেয়ার দিবালা ও দানিলো পরপর দুই পেনাল্টি কিকে গোল করতে ব্যর্থ হলেও ন্যাপোলির কেউ ব্যার্থ হয়নি। শেষ পর্যন্ত ৪-২ গোলে ন্যাপোলির জয় নিশ্চিত হয়ে যাওয়ায় পেনাল্টি শুট আউটে কিক নেয়াই হয়নি জুভেন্টাস তারকা রোনালদো’র।

এই ফাইনাল হেরে রোনালদো দিবালাদের সাথে সাথে ব্যথিত হয়েছেন ন্যাপোলির সাবেক ও জুভেন্টাসের বর্তমান কোচ মারিজিও সারি। এই নিয়ে টানা দ্বিতীয়বারের মত কোপা ইতালিয়ার শিরোপা বঞ্চিত হলো তুরিনের বুড়িরা। তবে সারি কষ্ট পেলেও অনেকদিন পর শিরোপা উল্লাসে মেতেছে গাত্তুসোর শীর্ষরা। ফলাফল ৬ষ্ঠ কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন নাপোলি।

আজকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুন

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
966FollowersFollow
81SubscribersSubscribe