spot_img

এস্টন ভিলার খেলোয়াড় মাহমুদ হাসান ২ মাসে ১ বার কোরআন খতম করেন।

মাহমুদ হাসান তারজগেহ ( mahmoud hassan trezeguet ) মিশরের জাতীয় দলের ফুটবলার এবং ইংলিশ প্রিমিয়ার লিগের দল অ্যাস্টন ভিলার ফুটবল খেলোয়াড়। মিশরের ব্রডকাষ্ট চ্যানেল ডিএমসিতে (DMC) তে মাহমুদ হাসান তার অতীত ভবিষ্যৎ এবং পবিত্র রমজান মাস নিয়ে কথা বলেছেন।

- Advertisement -

মাহমুদ হাসান রমজান সম্পর্কে বলেন “সাধারনত আমি দুই মাস অন্তর একবার কুরআন খতম দিয়ে থাকি তবে রমজান মাসে এক বার বা দুই বার কুরআন খতম করে থাকি” কারন এই মাসে কুরআন তিলাওয়াতের সওয়াব অনেক বেশি। এই সুন্দর সুযোগ কারো হাত ছাড়া করা উচিৎ নয় এবং এই মাসে আল্লাহর নিকটবর্তী হওয়ার জন্য আমল করা উচিৎ।এছাড়া রমজান মাসে আমি নামাজকে অধিক গুরুত্ব দিয়ে থাকি।

নিজের শৈশব এবং বর্তমান নিয়ে বলতে গিয়ে বলেন –

ইংলিশ প্রিমিয়াম লিগে খেলে তার একটা স্বপ্ন পূরন হয়েছে। অনেকেই আছেন যারা তার ফুটবলে উচ্চাকাঙ্ক্ষা নিয়ে আপত্তি করেছিলেন। ছোটবেলা থেকে আমার স্বপ্ন ছিল ফুটবল খেলা সুতরাং আমি এখন যেখানে আছি সেখানে পৌঁছে যাচ্ছি, আল্লাহকে ধন্যবাদ আমি এটি অর্জন করেছি।

মাহমুদ হাসানআরও বলেন- অনেক মানুষ আমার স্বপ্নের সামনে বাধা হয়ে দাড়িয়েছিল এবং আমি তাদের কথা পজিটিভ উদ্দেশ্য গ্রহন করতাম নেতিবাচক উদ্দেশ্যে নয়। যদি তোমার উদ্দেশ্য থাকে তুমি তার কাছে পৌঁছাতে পারবে, কোন ব্যাপার না কতজন সামনে দাড়িয়ে আছে। তিনি আরও বলেন- আমার পরিবার ছিল প্রধান কারন তারা সবসময় আমাকে উৎসাহ দিয়ে গেছে।

“আমি যখন দেখি যে আমার দেশ আমার জন্য গর্বিত হয়েছে তখন আমি আমার সমস্ত পরিশ্রম এবং কাজ দেখি। তোমার অনেক প্রতিভা থাকতে পারে কিন্তু সেটা কাজে লাগাতে হবে। এমন আরো অনেকে আছে যারা সুস্বাস্থ্য বজায় রেখে পেশাদার কর্মক্ষমতার প্রতি জোর দিয়ে সফল হয়েছেন, এমনকি তারা অনেককে ছাড়িয়ে গিয়েছেন।

মাহমুদ হাসান তার সেরা সময় বলতে গিয়ে বলেন-

“আমার পরিবার সবার আগে। তারাই আমার স্বপ্নের কাছে পৌঁছানের জন্য সাহায্য করেছে, যার কারনে আমি এখন প্রিমিয়ার লিগে খেলছি।”

আরো পড়ুন:- মুশফিকের ব্যাট কিনে নিলেন আফ্রিদি

টিভিতে আজকের খেলা কার, কখন দেখতে

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
968FollowersFollow
81SubscribersSubscribe