spot_img

এসি মিলানকে কাঁদিয়ে কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাস

- Advertisement -

প্রায় ৩ মাস পরে ফুটবল মাঠে ফিরেছে ইতালিতে। কোপা ইতালিয়ার সেমি ফাইনালের ২য় লেগে এসি মিলানকে বিদায় করে ফাইনালে উঠলো জুভেন্টাস। গতরাতে ঘরের মাঠ এলিয়েঞ্জ স্টেডিয়ামে এসি মিলানকে আতিথ্য দেয় জুভেন্টাস। স্পেন-জার্মানির মত ইতালিতেও খেলা হয় দর্শকবিহীন মাঠে।

জুভেন্টাস পুরো খেলায় একক প্রভাব বিস্তার করলেও এসি মিলানের তরুণ গোলকিপার দোনারোভার প্রবল বাঁধায় গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। খেলার শুরু থেকে একের পর এক আক্রমন করতে থাকে জুভেন্টাস। একপর্যায়ে খেলার ১৫ মিনিটেই হ্যান্ডবল থেকে পেনাল্টি পেয়ে যায় জুভেন্টাস। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যার্থ হয় পর্তুগীজ সুপারস্টার রোনলদো।

আরো পড়ুন- রিয়াল বেতিসকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা সেভিয়ার

পোস্টে এসে ফিরা আসা বল ক্লিয়ার করতে আক্রমণ করতে গিয়ে আরো বড় বিপদে পড়ে এসি মিলান। দানিলোকে মারাত্মক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন রেবিক। আগের লেগে ১টা এওয়ে গোলের সুবিধা নিয়ে খেলতে নামা জুভেন্টাস এতে পেয়ে যায় দারুণ সুবিধা। পুরো ম্যাচে শুধুমাত্র জুভেন্টাসের আক্রমণ প্রতিরোধ করতে করতে নিজেরা আক্রমন করার কথাই ভুলে যায় এসি মিলান। শেষ পর্যন্ত ০-০ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। এওয়ে গোলের সুবিধা নিয়ে ফাইনালে পৌছে যায় জুভেন্টাস।

আরো পড়ুন- বিলেনিয়ার ফুটবলার রোনালদো

ইউরোপের অন্যান্য খেলার মধ্যে স্প্যোনিশ লিগে গ্রানাডা ২-১ গোলে হারিয়েছে গেতাফেকে। আরেক ম্যাচে নিজেদের মাঠে লেভান্তের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়া। ৭৪ মিনিটে ১০ জনে পরিনত হওয়া লেভান্তের বিপক্ষে ৮৯ মিনিটে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। শেষবাঁশি বাজার আগ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে লেভান্তে। এছাড়া জার্মান বুন্দেসলিগায় ড্যানি ওলমোর জোড়া গোলে হোফেনহেইমকে ২-০ গোলে হারিয়েছে লেইপজিগ।

আজকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুণ

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
968FollowersFollow
81SubscribersSubscribe
Narattam Gosh
Narattam Goshhttps://footcricinfo.com
I'm a freelancer. I'm an expert in writing content. I love sports and that's why I'm here.