spot_img

একজন জার্মান বি-ভি-বি প্রেমিকঃ মার্কো রেউস

- Advertisement -

কোনো এক পুরোনো প্রেমিকা বলেছিল তুমি ঠিক নও, আই ডিজার্ভ সামওয়ান বেটার, কোন এক শান্ত সন্ধ্যায় বসে কেঁদেছিলাম অনেক্ষণ, কোনো এক অস্থির বিকেলে মনে হত, কী এত চাহিদা ছিল তার অর্থ, মোহ, খ্যাতি কোনটা? একবার তো হাত ধরে বলা যেত ‘আমি তো আছি তোর সাথে’ প্রতিদিন এভাবেই কত সম্পর্ক ভাঙছে, পাখির বাসার মতো এক কালবৈশাখী তে ভেঙে পড়ছে কত আশ্রয়, কিন্তু এই ঝড় আসলে কী? ” অ প শ ন ” ইংরাজিতে অপশন, বাংলায় বিকল্প! জীবনের সুখ আর স্বাচ্ছন্দ্যের দাঁড়িপাল্লায় এই অপশন হল শ্রেষ্ঠ সূচক “আমি ওকে আর চাই না কারণ আমার হাতে অন্য অপশন আছে”- এই প্রবাদ যেন ডিনামাইট হয়ে ফাটল ধরাচ্ছে সম্পর্কে।

লেওয়ানডস্কি সরে যাওয়াতে ফাঁকা হয়ে গেলো বুকের একটা পাশ, সরে গেলো বন্ধু মারিও গোটজে, কিছু বুঝে ওঠার আগেই পিছন থেকে সরে গেলো ম্যাট হুমেলস, পেরিসিচ, গানার্সদের অফারে সরে গেলো বন্ধু অবামেয়াং! আস্তে আস্তে ফাঁকা হয়ে গেল সবকটা হলুদ জার্সি, সেদিন ব্লাক ইয়েলো জার্সিত চুম খেয়ে বলেছিলেন ” I wish good luck to Lewandoski amd Gotze But Bayern will never have me. Money is not everything” ওয়েস্টফ্যালেনস্ট্যাডিওন স্টেডিয়ামে সবুজ আর্মব্যান্ড হাতে সন্ধ্যার ফ্লাডলাইটের নিচে একা দাঁড়িয়ে আছেন জার্মান প্রেমিক, প্রথম ফুটবল পায়ে ছোঁয়ানোর দিন থেকে যে স্বপ্ন দেখতো ওই হলুদ জার্সিটার, প্রথমে সুযোগ না পেয়ে গ্ল্যাডব্যাচে খেলে জায়গা করে নেওয়া বি ভি বি-তে। ইউর্গেন ক্লপের জহুরির চোখ চিনতে ভুল করেনি ছেলেটাকে, যেদিন প্রথম জার্সিটা গায়ে ওঠে হয়ত সেই প্রেমিক রাতে জার্সিটা চেপে ধরে কেঁদে বলেছিল–

“যে তোমায় ছাড়ে ছাড়ুক কিন্তু আমি তোমায় ছাড়ব না”

আরো পড়ুন-মার্কো রিউস জার্মানির দুঃখ? না ফুটবল এর?

ইনজুরি ছিটকে দিয়েছে জাতীয় দল থেকে, বায়ার্ণের পাহাড় সমান টাকার অফার হেসে ফিরিয়ে দিয়েছেন, একের পর এক ক্লাবের চুক্তিপত্র না দেখেই ছিঁড়ে ফেলে দিয়েছেন আস্তাকুঁড়ে, কত খেলোয়াড় আসবেন,কত খেলোয়াড় চলে যাবেন কিন্তু নিজের সর্বস্ব উজাড় করে ভালবাসার এমন প্রেমিক জার্মান ফুটবলে আর হয়ত আসবেনা। আসলে মার্কো রয়েসরা সেই প্রেমিক যার অভিধানে ‘অপশন’ নামক শব্দবন্ধটি নেই, যিনি জানেন নিজের প্রেমিকাকে আগলে রাখতে হয় নিজের সবটুকু দিয়ে, বিনিময়ে কী পেলাম এই হিসেব কষার পৃথিবীতে মার্কো রয়েসরা আজন্ম বেঁচে থাকবেন ভেঙে যাওয়া টাইটানিকের ওপর দাঁড়িয়ে থাকা জ্যাকের মতো, অর্থ-খ্যাতির বিনিময়ে পৃথিবী যাকে ফিরিয়ে দেয় শুধুই ভালবাসা।

শুভ জন্মদিন প্রিন্স মার্কো

আজকের খেলার সমযসূচী জানতে

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
968FollowersFollow
81SubscribersSubscribe
Sanjidul Islam Sabbir
Sanjidul Islam Sabbirhttps://footcricinfo.com
I am a content writer. I love sports. That's why I am here.