spot_img

আল খাইর চ্যালেঞ্জ- Al-Khair Challenge

করোনভাইরাস প্রাদুর্ভাবের সময় মিশরের ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা করার জন্য মিশরের ফুটবলার এল-আহলি ক্লাবের খেলোয়াড় সাদ সমীর এর উদ্যোগে শুরু করেছিলেন আর এই উদ্যোগের নাম দিয়েছিলেন খাইর চ্যালেঞ্জ (Al-Khair Challenge).

- Advertisement -

এই চ্যালেঞ্জর নিয়ম ছিল যে চ্যালেঞ্জ গ্রহণ করবেন তাদের প্রত্যেকে কমপক্ষে আরও পাঁচটি তারকা মনোনীত করবেন যারা চ্যালেঞ্জে অংশ নেবেন। তিনি রেজালা চ্যারিটি অর্গানাইজেশনের সহযোগিতায় এই খির চ্যালেঞ্জ তৈরি করেছেন । সমীর বলেন, অনুদান ইতিমধ্যে তা অনেক ছাড়িয়ে গেছে। করোনভাইরাস প্রাদুর্ভাবের সময় মিশরের ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা করার জন্য মিশরের ফুটবলার, অভিনেতা, অভিনেত্রী এবং অন্যান্য সেলিব্রিটি এই চ্যারিটি চ্যালেঞ্জ এ অংশ নিয়েছেন।

এই চ্যালেঞ্জ এর উদ্দেশ্য হল , আসন্ন মাসগুলিতে যতটা সম্ভব দরিদ্র পরিবারকে সহায়তা করা। এই জন্য চ্যালেঞ্জের মাধ্যমে সবাইকে আহবান করা হয়েছে। মাসের শুরুতে, মিশর ভারী বৃষ্টিপাতের সাথে সাথে কঠোর ঝড়ের মুখোমুখি হয়েছিল, প্রচুর ঘরবাড়ি প্লাবিত হয়েছিল এবং প্রচুর পরিবার তাদের আশ্রয় হারিয়েছিল। এই অভিযানের লক্ষ্য হল করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণে রাখতে মিশরীয় সরকার কর্তৃক পরিচালিত স্টে অ্যাট হোম প্রচারণার পক্ষে জনগণকে সমর্থন করার জন্য বাড়িঘর সরবরাহ করা।

সাদ সমীর ২০ টি পরিবারকে স্পনসর করার ঘোষণা দিয়ে শুরু করেন এবং তার সহযোগী ফুটবলারদের মধ্যে- মাহমুদ ট্রেজেগুয়েট, মাহমুদ আলা, তারেকহামেড, শেরিফক্রমি, ওলিডসোলিম্যান এবং করিমওয়ালিডকে মনোনীত করে এই চ্যালেঞ্জটি শুরু করেছিলেন।

চ্যালেঞ্জটি শুরু হবার পর ইতিমধ্যে আহমেদ এল-সাক্কা, আমির করারা, আহমেদ ফাহমি, শিকো, আহমেদ ফাতি, হান্না এল-জাহেদ, মোনা জাকি, আমর ইউসুফ, আহমেদ এল-সাদানী, আহমেদ দাউদ, মাহমুদ শিকাবালা, হোসাম , মাহমুদ জেনেশ, মোহাম্মদ এল শেনাভি, এবং টেমার হোসনি।

প্রতিটি অংশগ্রহণকারী যারা চ্যালেঞ্জটি গ্রহণ করেছেন তারা বিশ থেকে এক শতাধিক পরিবারের মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিবেন। সমীর আরও যোগ করেন যে এই অভিযানটি এক মাস থেকে তিন মাসের মধ্যে পরিবারগুলিকে সহায়তা অব্যাহত রাখবে।

উল্লেখ্য মিশরের সর্বাদিক জনপ্রিয় ফুটবলার মোহাম্মদ সালাকে ইতিমধ্যেই এই চ্যালেঞ্জ চুড়ে দিয়েছেন আর্টিষ্ট তামের হোসনি।

Tamer Hosni challenges Mohamed Salah in “Al-Khair”
Tamer Hosni challenges Mohamed Salah in “Al-Khair”

তিনি নিজে ৪০০ পরিবারের দায়িত্ব নেওয়ার পাশাপাশি ইনস্ট্রাগ্রামে মিশরের ও বর্তমান লিভারপুলের তারোকা ফুটবলার সালাহকে এই চ্যালেঞ্জে আমন্ত্রণ জানান। এখন দেখার বিষয় সালাহ নিজ দেশের এই মহৎ উদ্যোগে সাড়া দেয় কিনা।

টিভিতে আজকের খেলা কার, কখন দেখতে

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
940FollowersFollow
81SubscribersSubscribe