spot_img

আফগানিস্তান কে বিশ্বকাপ জিতিয়ে বিয়ে করবো: রশিদ খান

- Advertisement -

আফগানিস্তান তারকা রশিদ খানের আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা কোনও রূপকথার কম নয়। খুব অল্প সময়ে লেগ-স্পিনার খ্যাতিতে পৌঁছেছিল এবং তার বোলিংয়ের বিভিন্নতা তাকে আধুনিক যুগের অন্যতম সেরা হয়ে উঠেছে।

বলের কোনও বড় টার্নার নয়, রশিদ ব্যাটসম্যানদেরকে হতবাক করতে কার্যকরভাবে গুগল এবং পেস ব্যবহার করেন। তাঁর প্রায়শই পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদির সাথে তুলনা করা হয়েছিল, যিনি উল্লেখযোগ্য পরিমাণে গতিতে বোলিংও করতেন। নিঃসন্দেহে রশিদ এই মুহূর্তে আফগানিস্তানের ক্রিকেটের কেন্দ্রীয় ব্যক্তিত্ব।

আরো পড়ুন- ভারতের কাছে ‘বিশ্বকাপ বিক্রি’র প্রমাণ দিতে চান শ্রীলঙ্কার মন্ত্রী!

এদিকে, আজাদী রেডিওর সাথে এক সাক্ষাতকারে ২১ বছর বয়সী এই যুবক প্রকাশ করেছেন যে আফগানিস্তান হয়ে বিশ্বকাপ তুলে নেওয়ার পর তিনি বিয়ে করার পরিকল্পনা করছেন। ”আফগানিস্তান ক্রিকেট বিশ্বকাপ জয়ের পরে আমি বাগদান ও বিয়ে করবো“ বর্তমানে আইসিসি টি  টুয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৭৪৯ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান পাওয়া রশিদ বলেছিলেন।

আইপিএল ২০২০ সালে রশিদ খান সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সির জন্য প্রস্তুত ছিলেন।  রশিদ সর্বশেষ মার্চ মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন, যেখানে আফগানরা সিরিজটি জয় লাভ করে। রশিদ আইরিশ দলের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট শিকার করেছেন। ৭টি টেস্ট, ৬৭ ওয়ানডে এবং ৪৮ টি-টোয়েন্টি ক্যারিয়ারে রশিদ আফগানিস্তানের হয়ে ২০০ উইকেট শিকার করেছেন।

আরো পড়ুন- বিপিএল- বিগ ব্যাশে খেলার জন্য অনুমতি চাইলেন সুরেশ রায়না

নিজের অনন্য বোলিংয়ের কারণে রশিদ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তাত্ক্ষণিক প্রভাব ফেলেছিলেন। ২০১৩ সালের আইপিএল নিলামে তাকে সানরাইজার্স হায়দরাবাদ কিনেছিল ৪ কোটি টাকায় সানরাইজার্স এবং তার পর থেকে তিনি ফ্র্যাঞ্চাইজির একটি অপরিহার্য অংশ। অভিষেকের প্রথম আইপিএল মৌসুমে রশিদ ১৭ উইকেট শিকার করেছিলেন এবং ষষ্ঠ সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে আসর শেষ করেন।

নিজের আইপিএল ক্যারিয়ারের ৪৬ ম্যাচে রশিদ ৩/১৯ র সর্বোচ্চ সংখ্যা নিয়ে ৫৫ উইকেট পেয়েছেন। আইপিএলের ত্রয়োদশ সংস্করণে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) জার্সি গায়ে দেওয়ার জন্য প্রস্তুত এই দুর্দান্ত স্পিনার।

তবে কোভিড -১৯ মহামারীর কারণে টুর্নামেন্ট স্থগিত হওয়ার কারণে ভক্তদের রশিদকে মাঠে ফেরার জন্য কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। প্রাক্তন এসআরএইচ প্রধান কোচ টম মুডিও সম্প্রতি প্রকাশ করেছিলেন যে এটি রশিদের গতি এবং ধারাবাহিকতা ছিল যা তাকে নিলামে তুলে নিতে ফ্র্যাঞ্চাইজিটিকে আকর্ষণ করেছিল। মুডি আরও প্রকাশ করেছেন যে রশিদ তার প্রথম প্রশিক্ষণ সেশনে প্রতিটি বাক্স টিকিয়েছিলেন এবং এসআরএইচ প্রধান কোচ ইতিমধ্যে ২০ মিনিটের মধ্যেই জানতে পেরেছিলেন যে তারা একটি রত্ন বেছে নিয়েছে। সবশেষে একটাই কথা রশিদ বিশ্বকাপ জিততে পারবে তো…? বিয়েটা হচ্ছে তো…?

আজেকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুন

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

[td_block_9 sort=”alphabetical_order” category_id=”” custom_title=”আরো খবর” limit=”6″ td_ajax_filter_type=”td_popularity_filter_fa”]
বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
854FollowersFollow
80SubscribersSubscribe