This post is also available in: English

spot_img

আগামী সপ্তাহে আইসিসির সভা: আসতে পারে অনেক সিদ্ধান্ত

- Advertisement -

This post is also available in: English

আগামী ২৮ শে মে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইসিসির সভা অনুষ্ঠিত হবে। যেখানে করোনা ভাইরাস পরবর্তি ক্রিকেটের বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার সাথে সাথে অক্টোবরে অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপের ভাগ্যও নির্ধারণ হবে।

এবারের সভায় যে বিষয়গুলোর উপর সিদ্ধান্ত আসতে পারে তা এক নজরে দেখে নিন-

১.টি-টুয়েন্টি ওয়ার্ল্ডকাপ: আগামী অক্টোবর-নভেম্বরে টি-টুয়েন্টি ওয়ার্ল্ডকাপ হওয়ার কথা। করোনা ভাইরাসের কারনে সবচেয়ে ছোট ফরমেটের বিশ্বকাপ নিয়ে আইসিসি তিনটি সিদ্ধান্ত নিতে পারে।

* টি-টুয়েন্টি ওয়ার্ল্ডকাপ দর্শক শূণ্য গ্যালারিতে আয়োজন করা।

* টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় সকল ক্রিকেটারকে ১৪ দিন কোয়ানন্টাইনে রাখা।

 * টি-টুয়েন্টি ওয়ার্ল্ডকাপ ২০২২ অবধি পিছিয়ে দেয়া।

খুব সম্ভবত আইসিসি তৃতীয় সিদ্ধান্ত অর্থাৎ ওয়ার্ল্ডকাপ পিছিয়ে দেয়ার মতো সিদ্ধান্ত গ্রহণ করতে পারে। কারন-

 * টুর্নামেন্টের আগে ক্রিকেটারদের লেক অব প্লেয়িং  টাইম।

 * অক্টোবরে বিসিসিআইয়ের আইপিএল আয়োজনের চাহনি।

২. রিভিনিও: টি-টুয়েন্টি ওয়ার্ল্ডকাপ নাহলে স্টার স্পোর্টস স্পন্সরদের পেমেন্ট করবে না। সেক্ষেত্রে বড় রকমের প্রভাব পরবে আইসিসির অধীনস্থ বোর্ড গুলোর রিভিনিওর উপর। সেক্ষেত্রে বিপাকে পরবে ছোট বোর্ড গুলো যে তালিকায় বিস্ময়কর ভাবে আছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। আইসিসি সভায়  করোনা পরবর্তিতে রিভিনিও কিভাবে বণ্টন হবে তা নিয়ে বিস্তর আলোচনা হবে।

৩. দ্বিপাক্ষিক সিরিজ গত দুইমাস ক্রিকেট পুরোপুরি বন্ধ। তাই ২৩ সাল পর্যন্ত আগে থেকে নির্ধারিত দ্বিপাক্ষিক সিরিজের ব্যস্ত সূচী জটিলতার মধ্যে পরেছে। স্থগিত হয়ে যাওয়া সিরিজ এই ব্যস্ত সূচীর মধ্যে কখন কিভাবে আয়োজন করা যায় তার সিদ্ধান্ত হবে আইসিসির সভায়।

৪. আইসিসির সভাপতি: করোনা ভাইরাসের কারনে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর আরো দুমাস নিজ পদে বহাল থাকবেন কিনা তার সিদ্ধান্ত আসতে পারে।

আরো পড়ুন: বিসিবি পরিচালক শফিউল করোনা আক্রান্ত
টাইগারদের করোনা পরীক্ষা করতে চায় বিসিবি

৫. বলে থুথুর ব্যবহার: মহামারীর কারনে বহুকাল ধরে প্রচলিত বলে থুথুর ব্যবহারের উপর আসতে পারে নিষেধাজ্ঞা আর তার জন্য করা হতে পারে শাস্তির বিধানও। থুথুর বদলে অন্য জিনিস ব্যবহারের অনুমতি দিতে পারে আইসিসি,  যা এতদিন বল টেম্পারিং বলে আখ্যায়িত করা হতো। তবে সেই জিনিস শুধুমাত্র আম্পায়ারের সামনেই ব্যবহার করা যাবে। নতুন বল ব্যবহারের সিদ্ধান্তও আসতে পারে।

সবকিছু চুড়ান্ত হবে আগামী সপ্তাহের আইসিসি সভায়। চুড়ান্ত সিদ্ধান্ত জানতে সে পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে ক্রিকেটপ্রেমীদের।

টিভিতে আজকের খেলা কার, কখন দেখতে

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,892FansLike
8FollowersFollow
813FollowersFollow
80SubscribersSubscribe