spot_img

আইপিএল ইতিহাসে সেরা বোলার ল্যাসিথ মালিঙ্গা

- Advertisement -

এখনও পর্যন্ত আইপিএলে মোট ১২টি আসর অনুষ্ঠিত হয়েছে। এই ১২ বছরের আইপিএল ইতিহাসের সেরা বোলার কে? পারফরম্যান্স এবং পরিসংখ্যানের বিচারে সেরা ১০ বোলার বাছাই করা হয়েছিলো। যেখানে ভারতের রয়েছেন মাত্র দুই জন। ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহ। তবে সবাইকে টপকে আইপিএলের ইতিহাসে সেরা বোলারের মুকুটটি জিতে নিয়েছেন ল্যাসিথ মালিঙ্গা।

ধারাভাষ্যকার, পরিসংখ্যানবীদ, অ্যানালিস্ট থেকে সিনিয়র স্পোর্টস রিপোর্টারস- সবাই মিলে আইপিএল ইতিহাসের সেরা ১০জন বোলার কে বেছে নিয়েছেন; কিন্তু ডেল স্টেইন, আশিস নেহরা, সুনিল নারিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহদের টপকে সেরা বোলারের খেতাব টা জিতেছেন লঙ্কান ডানহাতি পেসার মালিঙ্গা।

আরো পড়ুন- ভারতের কাছে ‘বিশ্বকাপ বিক্রি’র প্রমাণ দিতে চান শ্রীলঙ্কার মন্ত্রী!

১০ জনের তালিকা থেকে শ্রীলঙ্কার এই পেসারকেই সেরা হিসেবে বেছে নিয়েছেন কেভিন পিটারসেন, হেইডেন, গ্রায়েম স্মিথ, এন্ডু সাইমন , ডিন জোন্স, ইয়ান বিশপের মতো সাবেক তারকারা। বিভিন্ন দেশের এই সাবেক তারকা ক্রিকেটাররা এখন আইপিএলে ধারাভাষ্য দিয়ে থাকেন। নারিন, ভুবনেশ্বর ও বুমরাহের চেয়ে মালিঙ্গাকে সেরা বাছার কারণ পরিসংখ্যান।

আইপিএলের ১২ আসরে মোট ১২২টি ম্যাচ খেলেছেন শ্রীলঙ্কার এই বোলার। নিয়েছেন অবিশ্বাস্য ১৭০টি উইকেট। আইপিএলের মতো মেগা টুর্নামেন্টে যেখানে ব্যাটসম্যানদের রাজত্ব দেখা যায়, সেখানে মালিঙ্গা বল হাতে সব ব্যাটসম্যানের স্ট্যাম্প তচনচ করে বহু ম্যাচ জিতিয়েছেন তার দল মুম্বাই ইন্ডিয়ান্সকে।

মালিঙ্গার সঙ্গে ভালো টক্কর দিয়েছেন ক্যারিবিয়ান রহস্যময় স্পিনার সুনিল নারিন। কলকাতার নারিনও তার দলকে বল হাতে অনেক চমৎকার জয় উপহার দিয়েছেন। তবে তাকে ছাপিয়ে সেরাদের সেরা বোলারের খেতাব জিতে নিয়েছেন ইয়ার্কার স্পেশালিষ্ট ল্যাসিথ মালিঙ্গা।

আজকের খেলার সময়সূচি দেখতে ক্লিক করুন

লেখাটি শেয়ার করুন

spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Related articles

আরো খবর

বিজ্ঞাপনspot_img

LATEST ARTICLES

2,875FansLike
8FollowersFollow
967FollowersFollow
81SubscribersSubscribe